প্রধানমন্ত্রী যখন পাইলট !

 বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত অত্যাধুনিক ৭৮৭ ড্রিমলাইনার ‘হংস বলাকা’র পাইলটের আসনে হাস্যোজ্জ্বল প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ  দুপুরে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনালের টারমাকে জাতীয় পতাকাবাহী বোয়িং ৭৮৭-৮ মডেলের উড়োজাহাজটি পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। তিনি ‘হংস বলাকা’র ককপিটসহ বিভিন্ন অংশ পরিদর্শন করেন। এক পর্যায়ে তিনি পাইলটের আসনে বসে খোশগল্পও করেন সংশ্লিষ্টদের সঙ্গে।

আজ  ৫ ডিসেম্বর এই ‘হংস বলাকা’ আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছে বিমানের বহরে। এটি রাষ্ট্রীয় এয়ারলাইন্সটির বহরে দ্বিতীয় ড্রিমলাইনার। ২৭১ আসনের এ উড়োজাহাজটির নাম ‘হংস বলাকা’ রাখেন প্রধানমন্ত্রীই।

এর আগে প্রধানমন্ত্রী ভিভিআইপি টার্মিনালে পৌঁছানোর পর টারমার্কে দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মোনাজাত করা হয়। এতে শরিক হন প্রধানমন্ত্রী।

যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে টানা ১৫ ঘণ্টারও বেশি সময় ধরে উড়ে গত ১ ডিসেম্বর রাতে ঢাকা পৌঁছায় ‘হংস বলাকা’। এর আগে গত ১৯ আগস্ট ঢাকায় আসে প্রথম ড্রিমলাইনার ‘আকাশবীণা’। সেটির নামও রাখেন প্রধানমন্ত্রী। আগামী ১০ ডিসেম্বর থেকে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ছয়টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে চারটি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে ‘হংস বলাকা’।

বোয়িং কোম্পানির সঙ্গে চুক্তি অনুযায়ী ‘গাঙচিল’ ও ‘রাজহংস’ নামের আরও দু’টি ড্রিমলাইনার ২০১৯ সালের সেপ্টেম্বরে আসার কথা রয়েছে বিমানের বহরে।

Please follow and like us:
0

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA


error: Content is protected !!