টানা ৬ বারের বিশ্বসেরা এয়ারপোর্ট সিঙ্গাপুরের চাঙ্গি

টানা ছয়বারের মতো বিশ্বের সেরা এয়ারপোর্টের মর্যাদা পেলো সিঙ্গাপুরের চাঙ্গি এয়ারপোর্ট। স্কাইট্র্যাক্স ওয়ার্ল্ড এয়ারপোর্ট অ্যাওয়ার্ডস ২০১৮ তে প্লেন যাত্রীরা ভোট দিয়ে এই মূল্যায়ন করেন।
এক বার্তায় চাঙ্গি এয়ারপোর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, চাঙ্গি একমাত্র এয়ারপোর্ট যা টানা ছয় বছর এই সম্মানজনক অ্যাওয়ার্ড পেলো।
সেরা এয়ারপোর্টের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়ার ইনচেওন ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট। টোকিও ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট (হানেডা) রয়েছে তৃতীয় অবস্থানে।
১০০টিরও বেশি দেশের প্রায় এক কোটি ৩৭ লাখ ভোটারের ওপর জরিপ করে এই প্রতিবেদন তৈরি করা হয়। ২০১৭ সালের আগস্ট থেকে ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত এই জরিপ পরিচালিত হয়।
জরিপে ৫০০টিরও বেশি এয়ারপোর্টের অবস্থা বিশ্লেষণ করা হয়। সেখানে যাত্রীদের অভিজ্ঞতা থেকে চেক ইন, আগমন, ট্রান্সফারস, কেনাকাটা, নিরাপত্তা এবং বর্হিগমন গেটে ইমিগ্রেশনের ওপর এই জরিপ চালানো হয়।
সেরা ১০ এয়ারপোর্টের তালিকায় টোকিও’র পর ধারাবাহিকভাবে রয়েছে, হংকং, দোহা হামাদ, মিউনিখ, সেন্ট্রায়ার নাগয়া, লন্ডনের হিথ্রু, জুরিখ এবং ১০ম স্থানে রয়েছে ফ্রাঙ্কফুর্ট।
এর আগে বুধবার সুইডেনের স্টকহোমে প্যাসেঞ্জার টার্মিনাল এক্সপোতে অবকাশ সুবিধার বিবেচনায় সেরা এয়ারপোর্ট হিসেবে নির্বাচিত হয় চাঙ্গি এয়ারপোর্ট।
চাঙ্গি এয়ারপোর্ট গ্রুপ এর প্রধান নির্বাহী কর্মকর্তা লি সিও হিয়াং বলেন, টানা ছয়বারের মতো বিশ্বসেরা হওয়াটা আমাদের জন্যে অনেক গর্বের।
গত ছয় মাসে এই এয়ারপোর্ট দিয়ে সবচেয়ে বেশি (পাঁচ কোটিরও বেশি) যাত্রী যাতায়াত করেছেন।

Please follow and like us:
0

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

CAPTCHA


error: Content is protected !!